মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৮ অক্টোবর ২০১৭

সচিব মহোদয় বিস্তারিত

   জনাব আবদুল মালেক সচিব হিসেবে ০১ লা মার্চ ২০১৫ তারিখে স্থানীয় সরকার বিভাগে যোগদান করেন। তিনি পটুয়াখালী জেলার বাউফল উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ হতে বিএসএস (অনার্স) সহ মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। এছাড়া পরবর্তীতে তিনি আইনে স্নাতক ডিগ্রী অর্জন করেছেন।

      বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা হিসেবে জনাব আবদুল মালেক ১৯৮৬ সালে সহকারী কমিশনার পদে জেলা প্রশাসকের কার্যালয়, বগুড়ায় যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। এরপর তিনি সিরাজগঞ্জ কালেক্টরেটে সহকারী কমিশনার, সিরাজগঞ্জের শাহজাদপুর ও সিরাজগঞ্জ সদর উপজেলা ম্যাজিস্ট্রেট এবং রাজশাহীর দুর্গাপুরে থানা ম্যাজিস্ট্রেট এর দায়িত্ব পালন করেন। পরবর্তীতে উপজেলা নির্বাহী অফিসার পদে ময়মনসিংহের ধোবাউড়া ও রংপুর সদরে এবং পরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত ছিলেন। তিনি বস্ত্র মন্ত্রণালয়ে, দুর্নীতি দমন ব্যুরোর উপ-পরিচালক, মাগুরা জেলা পরিষদ সচিব, খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক এবং উপ-সচিব হিসেবে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং ভূমি মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। তিনি কুমিল্লার জেলা প্রশাসক, স্থানীয় সরকার বিভাগের  যুগ্ম-সচিব এবং পরবর্তীতে অতিরিক্ত সচিব পদে কর্মরত ছিলেন। অতঃপর তিনি মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ হিসেবে দায়িত্ব পালন করেন।

      তিনি বরিশাল বিশ্ববিদ্যালয় এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের সদস্য। এছাড়া তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য।


Share with :
Facebook Facebook